আগামী ২৭ তারিখে জ্ঞানান্বেষণ পাঠাগার ও বিজ্ঞান চর্চা কেন্দ্রের উদ্বোধন , রামু , কক্সবাজার।

164 জন পড়েছে

কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী রামু উপজেলার পূর্ব রাজারকুল গ্রাম এবং সেই গ্রামেই গড়ে উঠেছে একটি পাঠাগার এবং বিজ্ঞান চর্চা কেন্দ্র। ২০১৭ সালের ১৪ এপ্রিল পাঠাগার’র যাত্রা শুরু হয়। গ্রামের একঝাঁক তরুণ প্রাণের সমন্বয়ে এবং গ্রামের জনসাধারণের সহযোগিতায় পাঠাগারটি স্থাপিত হয়।

জ্ঞানান্বেষণ পাঠাগার ও বিজ্ঞান চর্চা কেন্দ্রের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন হতে যাচ্ছে আগামী ২৭ অক্টোবর এবং এই নিয়ে পাঠাগার পরিচালনা পর্ষদ ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে । পাঠাগার উদ্বোধনী অনুষ্টানে অতিথি হিসেবে থাকছেন রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উল আলম, রাজারকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুফিজুর রহমান, (৭,৮,৯) নং ওয়ার্ডের মহিলা এমইউপি আংগুর প্রভা বড়ুয়া এবং ৯ নং ওয়ার্ডের এমইউপি রিটন বড়ুয়া ।

প্রধান আলোচক হিসেবে থাকবেন বাংলাদেশ গ্রাম পাঠাগার আন্দোলনের সংগঠক আবদুস ছাত্তার খান এবং কক্সবাজার জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি অর্পন বড়ুয়া ।

পাঠাগার উদ্বোধন করবেন জ্ঞানান্বেষন পাঠাগার ও বিজ্ঞান চর্চা কেন্দ্র’র প্রতিষ্ঠাতা পরিচালক শিপ্ত বড়ুয়া।

পাঠাগার উদ্বোধনী অনুষ্টানে থাকছে তিন পর্বের কর্মসূচি।

২৭ অক্টোবর বিকাল ৩ টায় শুরু হবে রচনা প্রতিযোগিতা, সন্ধ্যা ৬ টায় পাঠাগার উদ্বোধন ও আলোচনা সভা এবং সর্বশেষ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান। সকল শ্রেণী পেশার মানুষদের উদ্বোধনী অনুষ্টানে যোগ দেওয়ার মাধ্যমে অনুষ্টান সফল করার আহবান জানিয়েছেন উদ্বোধন ও প্রতিযোগিতা প্রস্তুতি পরিষদের আহবায়ক অজয় বড়ুয়া ও সদস্য সচিব নয়ন বড়ুয়া।